ফেসবুক ফটো ভেরিফাই খুলার সহজ পদ্ধতি

ফেসবুক-ফটো-ভেরিফিকেশন-1বুকের ভেতরটা ঠিক তখনি কেঁপে ওঠে যখন ফেসবুকে থাকা অবস্হায় পেজ লোড হবার পর অথবা কাউকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবার পর হঠাত্ করেই লেখা ওঠে ๏You Must Log In First๏ তখন যারা এ বিষয়ে অবগ আছেন তারা বুঝে যান যে তাদের প্রিয় সাধের আইডিটি Facebook Privacy লক করে দিয়েছে এবং এটি খুলতে Photo Verification করা ছাড়া বিকল্প অন্য কোন পথ খোলা নেই। আর যারা জানেন না তারা আইডিতে ঢোকার জন্য বৃথা চেষ্টা করতে থাকেন। যারা জানেন না তাদের জন্য সবার আগে জানা প্রয়োজন আইডি কেন লক হয়?

  • *বেশী বেশী ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠালে।
  • *বেশী লিঙ্ক শেয়ার করলে
  • *বেশী করে কমেন্ট করলে
  • *বেশী বেশী চ্যাট অর্থ্যাত্ মেসেজ আদান প্রদান করলে।
  • *অশালীন কোন ছবি আপলোড করলে
  • *কাউকে হুমকি অথবা গালি দিলে (কার মারবে।এভাবে কয়েকজনের ব্লক

খেলে ফেসবুক প্রাইভেসী আপনার আইডি গিলে ফেলবে)
যাই হোক আইডি লক হয়ে গেল ফটো ভেরিফিকেশন চাইলে মাত্র
একটা উপায় ই আছে আইডি Identify করার।তবে তার পূর্বে আপনাদের
জানতে হবে ফটো ভেরিফিকেশন কি?___
*What is photo verification: আইডি লক হয়ে যাবার পর ক্যাপচা এন্ট্রি করবার পর ফেসবুক আপনাকে কয়েকটি ফটো দেবে এবং ফটোর নিচে কয়েকটি নাম দিয়ে ফটোটা কার আপলোডকৃত অথবা ট্যাগকৃত পিকচার সেটার উত্তর দিতে বলবে। আপনার উত্তর যদি একশত ভাগের মধ্যে ষাট ভাগ কারেক্ট হয় তবেই আপনার আইডি খুলে যাবে। এভাবে ফটো সনাক্তকরণের প্রক্রিয়াকেই Photo Verification বলে। Believe it or not…আমি এ পর্যন্ত আমার একটা আইডিটা ছয় বার ফটো ভেরিফিকেশন করে খুলেছি। যেইদিন লক হয়েছে সেইদিনই খুলে ফেলেছি।
***যেভাবে লক খুলবেন ফটো ভেরিফিকেশন করেঃ
প্রয়োজনীয় উপকরণঃ

  • *একটি ইন্টারনেট সচল মোবাইল ফোন
  • *একটি সাদা খাতা
  • *একটি কলম

কার্যপদ্ধতিঃ ক্যাপচা এন্ট্রি করে ফট করতে চলে যান।যে ফটোটা আসবে তার নাম খাতায় লিখে রাখুন। ধরুন ধানের ক্ষেতে একটি কাকতাড়ুয়ার একটি ছবি এসেছে। আপনি খাতায় লিখুন “”ধানের মাঠে কাকতাড়ুয়া””। পাশে ফেসবুক ছবিটা দিয়ে যেসব লোকের নাম দিয়েছে তাদের নাম পরিষ্কার করে লিখে ফেলুন। এভাবে প্রতিটা ফটোর নাম এবংফেসবুকের দেয়া নামগুলো খাতায় লিখে রাখুন। একবার ফটো ভেরিফিকেশন করার চেষ্টা করার পর কমপক্ষে দশ মিনিট পর আবার ফটো ভেরিফিকেশন করার চেষ্টা করবেন। এবং উপরে উল্লেখিত নিয়মে খাতায় সব লিখে রাখুন। এভাবে চেষ্টা করতে থাকলে দেখবেন যে ফেসবুক আবার সেই পূর্বের ছবিগুলোই  দিচ্ছে। ফেসবুকের দেয়া লোকের নাম এবং খাতায় লেখা লোকের নামের দিকে তাকালেই বুঝতে পারবেনযে, একটা অথবা দুইটা নামখাতা এবং ফেসবুকের সাথে মিল আছে।খাতায়লেখা বাকী নামগুলোতে অন্যান্য লোকের নাম আসছে। এখানেই আপনি ধরতে পারবেন আসল লোকটাকে। আইডি খুলে গেলে মহান আল্লাহর প্রতি কৃতগ্গতা প্রকাশ করতে ভুলবেন না।।

homeopathybd
ঔষধী গাছ

Leave a comment

namaj.info bd news update 24 short film bd _ Add
. -
*** নিজে সুস্থ থাকি , অন্যকে সুস্থ রাখি । সাস্থ্য ও চিকিৎসা বিষয়ে যে কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন ! হোমিওপ্যাথি বিডি.কম একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট । ***