• ad-5
    হোমিওপ্যাথি বিডি.কম ওয়েব সাইটে আপনি কি নতুন ? তা হলে এখানে ক্লিক করুন । হোমিওপ্যাথি বিডি.কম সাইট থেকে উপাজিত অর্থের এক অংশ গরীব দূঃখীদের জন্য ব্যায় করা হয় । একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট ।

কেমন চুলে শ্যাম্পু কেমন

এই পোষ্টটি সংরক্ষণ করা অথবা পরে পড়ার জন্য নিচের Save to Facebook বাটনে ক্লিক করুন ।

আমরা সবাই আজকাল কমবেশি সৌন্দর্য সচেতন। আমাদের সৌন্দর্যের বড় একটি অংশ জুড়ে থাকে চুল। আর চুল সুন্দর রাখতে চাই নিয়মিত যত্ন। চুলের যত্নে আমরা নির্ভর করি কিছু প্রাকৃতিক অথবা কৃত্রিমভাবে প্রক্রিয়াজাত বাজারের শ্যাম্পু আর কন্ডিশনারের ওপর।

বাজারে এতো ধরনের শ্যাম্পু আর কন্ডিশনারের ভীড়ে আমাদের চুলের জন্য জুতসই পণ্যটি বেছে নেওয়াটা বেশ মুশকিলই বটে। যেহেতু প্রত্যেকের চুলের ধরণ আলাদা, তাই আমাদের শ্যাম্পু আর কন্ডিশনারও কেনার সময় সে বিষয়গুলো মাথায় রাখতে হবে।

চটকদার বিজ্ঞাপনে আকৃষ্ট না হয়ে আসুন কেমন চুলের জন্য কী ধরনের শ্যাম্পু আর কন্ডিশনার ব্যবহার করতে হবে জেনে নিই:

ঘন এবং কোঁকড়া চুল – চুল কোঁকড়া হলে, বাদামের তেল সমৃদ্ধ ময়েশ্চারাইজিং শ্যাম্পু ব্যবহার করুন। এতে চুল শুষ্কতা থেকে রক্ষা পাবে। সেই সাথে ব্যবহার করতে পারেন ময়েশ্চারাইজিং কন্ডিশনার।

তৈলাক্ত চুল- যত্ন দরকার তৈলাক্ত চুলেরও। প্রতিদিন চুল ধোয়া বাধ্যতামূলক। এটি খুশকি হওয়া থেকে বিরত রাখবে। তৈলাক্ত চুলের জন্য ইউভি সমৃদ্ধ শ্যাম্পু এবং কন্ডিশনার ব্যবহার করতে পারেন।

শুষ্ক এবং ক্ষতিগ্রস্ত চুল- এক্ষেত্রে এগ এবং অ্যালোভেরা সমৃদ্ধ শ্যাম্পু ব্যবহারের পরামর্শ দেয়া হয়ে থাকে। শুধুই শ্যাম্পু এমন চুলের জন্য উপযুক্ত না। নিয়মিত কন্ডিশোনিংও প্রয়োজন। ক্ষতিগ্রস্থ চুলের জন্য আল্ট্রা ময়েশ্চারাইজিং কন্ডিশনার ব্যবহার করুন।

রং করা চুল – রং করা চুল নিয়ে সবচেয়ে বড় সমস্যা হলো গোড়া তৈলাক্ত হলেও আগা শুষ্ক থাকে। আপনার উচিত হবে চুলের আগা ময়েশ্চারাইজার সমৃদ্ধ শ্যাম্পু ও কন্ডিশনার ব্যবহার করা আর নিয়মিত চুলের আগা ছেটে ফেলা।

যারা নিয়মিত বাইরে যাই আমাদের চুলে ময়লা জমে। যার থেকে চুলে খুশকিসহ নানা সমস্যা হতে পারে। তাই একরাশ ঘন স্বাস্থ্যজ্জ্বল প্রাণোবন্ত চুল পেতে দিনে অন্তত একবার শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন।

[ ভাল লাগলে পোস্ট টি অবশ্যই কমেন্ট বা শেয়ার করুন , শেয়ার বা কমেন্ট দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই শেয়ার করুন । ]

ঔষধি গাছ সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন ।

একটি মন্তব্য পোস্ট করুন

-
namaj.info bd news update 24 short film bd _Add
.
*** নিজে সুস্থ থাকি , অন্যকে সুস্থ রাখি । সাস্থ্য ও চিকিৎসা বিষয়ে যে কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন ! হোমিওপ্যাথি বিডি.কম একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট । ***