Featured post

সিজিজিয়াম জ্যাম্বোলেনাম – Syzygium jambolanum

Syzygium jambolanum – দেশীয় কালজামের বীজ হতে প্রস্তুত। মুত্রে শর্করা বেশী এরুপ বহুমুত্র (Diabetes) রোগের উৎকৃষ্ট ওষুধ।
বোরিক বলেন, প্রস্রাবে শর্করার পরিমাণ কমাতে বা একবারে দূর করতে এই ওষুধের তুলনা নেই। ইনসুলিন ওষুধটি এর সমগুন বা সহযোগী ওষুধ।

Syzygium jambolanum – উত্তাপের অনুভূতি, তৃষ্ণা অত্যধিক, ঘন্টায় ঘন্টায় প্রচুর প্রস্রাব, দেহ শুকিয়ে যায়, প্রস্রাবে শর্করা, স্পেসিফিক গুরুত্ব কম, দেহে লাল লাল ফুস্কুড়ি, ঘা হয়, কার্বাঙ্কল  লক্ষণে প্রয়োগ করতে হয় । বিভিন্ন স্থানে বিশেষতঃ পিঠে বেদনা, প্রস্রাব করার পরেই অত্যন্ত দুর্বলতাবোধ । অম্ল লক্ষণ যুক্ত বহুমুত্র রোগী, উপরোক্ত লক্ষণে দারুন উপযোগী ।

Kalium Iodatum – ক্যালি আয়োড

ভয়ানক বদমেজাজের জন্য নাক্স ভমিকা, ক্যামোমিলা কিংবা ক্যালি আয়োড ( ৩০,২০০) খান।

 

 

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Tarentula hispanica – টেরেন্টুলা হিস

চরমমাত্রায় অস্থিরতা, সর্বদা একটা কিছু করতে হয়, নড়াচড়া ছাড়া থাকতে পারে না, অপ্রয়োজনে চুরি করার স্বভাব ইত্যাদি লক্ষণে টেরেন্টুলা হিস ভালো।

 

 

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Tuberculinum – টিউবারকুলিনাম

কথায় কথায় ভাঙচুর বা ধ্বংসাত্মক আচরণে অভ্যস্থ, অল্পতেই ভীষণ ক্ষেপে যায়, কুকুরকে ভয় পায়, ভ্রমণ পছন্দ লক্ষণে টিউবারকুলিনাম (১০০০) শক্তি মাসে একমাত্রা করে কয়েক মাস খান এবং পরবর্তীতে শক্তি বৃদ্ধি করে খান।

 

 

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

staphysagria – ষ্ট্যাফিসেগ্রিয়া

ঝগড়া-ঝাটি, অপমান, ধর্ষন, তালাক ইত্যাদির পরে ষ্ট্যাফিসেগ্রিয়া (৩০,২০০) খান, আপনার শরীর-মন স্বাভাবিক হয়ে আসবে।

 

 

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Anacardium orientale – এনাকার্ডিয়াম

শারীরিক বা মানসিক ব্যাধির সাথে যদি সবাইকে সন্দেহ করার প্রবনতা, স্মরণশক্তি হ্রাস পায়, হিংসুটে ভাব, অযথা অভিসমপাত এবং মিথ্যা কসম খাওয়া, হাঁটার সময় মনে হয় কেউ তাকে অনুসরণ করছে, এখনই ভয়ঙ্কর কিছু একটা ঘটবে এমন ভয়, অশরীরি কে যেনো তাকে আদেশ করছে এবং অন্যজন তাকে নিষেধ করছে, নিজের বা অন্যের উপর আস্থার অভাব ইত্যাদি লক্ষণে এনাকার্ডিয়াম (শক্তি ২০০, ১০০০) যাদুর ন্যায় কাজ করে।

 

 

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Stramonium – স্ট্র্যামোনিয়াম

প্রচণ্ড উন্মত্ততা, প্রলাপ, বকবকানি, অন্ধকারভীতি, পানিভীতি, মাথায় রক্তসঞ্চয়, নিঃসঙ্গতায় ভয়, পলায়ণপর ভাব, প্রচণ্ড ভীতিভাব ইত্যাদি লক্ষণে স্ট্র্যামোনিয়াম ঔষধটি কার্যকরী। ৩, ৬ শক্তি দুই ঘণ্টা পরপর খাওয়াতে থাকুন।

 

 

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Jalapa

যে-সব শিশুরা সারাদিন ভালো থাকে কিন্তু রাতে খুব কান্নাকাটি করে তাদেরকে Jalapa নামক ঔষধটি কয়েকবার খাওয়ান।

Hepar sulphur – হিপার সালফার

Hepar Sulphuris Calcareum-  ক্যালসিয়ম সালফাইড ও গন্ধক হতে প্রস্তুত। রাসায়নিক চিহ্ন : Ca S : Calcium sulfide

হিপার সালফার হলো ফোড়া সবচেয়ে বিখ্যাত হোমিও ঔষধ। যে-সব ফোড়ায় সাংঘাতিক ব্যথা থাকে; ব্যথার কারণে স্পর্শ করা যায় না, তাতে হিপার ব্যবহার করতে ভুলবেন না। ফোড়া পাকাতে চাইলে নিম্নশক্তিতে (৩,৬) খান আর ফোড়া না পাকিয়ে সারাতে চাইলে উচ্চশক্তিতে (২০০) খান।

cannabis indica – ক্যানাবিস ইন্ডিকা

cannabis indica– গাঁজা  / ভাং হতে প্রস্তুত। প্রাকৃতিক অবস্থা : আরটিকাসিয়াই

গাজা খাওয়ার পরে মনে যেমন স্ফূর্তির ভাব হয়, তেমন মানসিক অবস্থায় অথবা মানসিক হীনমন্যতার জন্য ক্যানাবিস ইন্ডিকা (৩,৬)

 

 

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Calendula Officinalis – ক্যালেন্ডুলা

Calendula Officinalis – গাঁদাফুল গাছ হতে প্রস্তুত। প্রাকৃতিক অবস্থা : কমপোজিটাই (সংমিশ্র) ।

কোনো স্থান কেটে গেলে রক্তপাত বন্ধ করতে এবং চামড়া জোড়া লাগাতে Calendula Officinalis (শক্তি Q) ঔষধটি তুলায় লাগিয়ে আক্রান্ত স্থানে প্রয়োগ করুন। কেটে যাওয়া স্থানে পূঁজ হওয়ার সম্ভাবনা থাকলে Hepar sulph কিংবা Mercurius solubilis (শক্তি ২০০) তিনবেলা করে খান যতদিন ক্ষত না শুকায়।

Bellis perennis – বেলিস পিরেনিস

Bellis perennis -ইংরেজী তারাফুল / ডেজি গাছ হতে প্রস্তুত। প্রাকৃতিক অবস্থা : কমপোজিটাই ।

বেলিস পিরেনিস ব্রণের একটি উৎকৃষ্ট ঔষধ যদি তাতে জ্বালা-পোড়া থাকে।

Calcarea phosphorica – ক্যালকেরিয়া ফসফরিকা

Calcarea phosphorica – ক্যালসিয়াম ফসফেট / ট্রিক্যালসিক ফসফেট (Tricalcium phosphate) হতে প্রস্তুত। রাসায়নিক চিহ্ন : Ca3(PO4)2

ক্যালকেরিয়া ফস হলো ব্রণের সবচেয়ে কমন এবং সবচেয়ে কাযর্কর ঔষধ। রোজ দুইবেলা করে এক বা দুই সপ্তাহ খান।

Staphisagria – স্ট্যাফিসেগ্রিয়া

Staphisagria –  ডেলফিনিয়াম স্ট্যাফিসেগ্রিয়া / লাউস্ সীডস গাছের বীজ হতে প্রস্তুত। প্রাকৃতিক অবস্থা : র‍্যানানকুলেসিয়াই

staphysagria – বিড়ি-সিগারেট অর্থাৎ ধূমপানের নেশা ছাড়াতে স্ট্যাফিসেগ্রিয়া একটি শ্রেষ্ট ঔষধ। এটি ধূমপানের প্রতি আকর্ষণ কমিয়ে দিয়ে সেটি বন্ধ করতে সাহায্য করে। এটি Q, ৩, ৬, ৩০ ইত্যাদি যে-কোন শক্তিতে খেতে পারেন ; তবে যত নিম্নশক্তিতে খাওয়া যায় তত উত্তম। রোজ পাঁচ ফোটা করে সকাল-সন্ধ্যা দু’বার।

Staphisagria – ধারালো অস্ত্রের আঘাতে অনেকটুকু কেটে গেলে, গভীরভাবে কেটে গেলে, মসৃনভাবে কেটে গেলে Staphisagria নামক ঔষধটি আল্লাহর নাম নিয়ে তিনবেলা করে কিছুদিন খেয়ে যান। যাদু আর কাকে বলে দেখতে পাবেন !

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Tabacum – ট্যাবাকাম

Tabacum – টোবাকো / তামাক গাছ হতে প্রস্তুত। প্রাকৃতিক অবস্থা : সোলানাসিয়াই

ঔষধটিও ধূমপানের নেশা দূর করতে সাহায্য করে। এটি Q, ৩, ৬, ৩০ ইত্যাদি যে-কোন শক্তিতে খেতে পারেন ; তবে যত নিম্নশক্তিতে খাওয়া যায় তত উত্তম। রোজ পাঁচ ফোটা করে সকাল-সন্ধ্যা দু’বার। ধূমপানের নেশা ছাড়াতে আরেকটি উৎকৃষ্ট ঔষধ হলো চায়না (China officinalis).

Natrum Phosphoricum – নেট্রাম ফস্ফরিকাম

Natrum Phosphoricum – সোডিয়াম ফসফেট হতে প্রস্তুত। রাসায়নিক চিহ্ন : Na2HPO+ 12 H2O

নেট্রাম ফস ঔষধটি মরফিন, প্যাথেডিন এবং হিরোইনের নেশা বন্ধ করতে সাহায্য করে থাকে। নেট্রাম ফস নিম্মশক্তিতে (Q, ৩, ৬) দশ ফোটা করে রোজ তিনবার করে খেতে থাকুন এবং উল্লেখিত নেশাসমূহ প্রতি সপ্তাহে ধীরে ধীরে কমাতে থাকুন। তারপর এক সময় একেবারে বন্ধ করে দিন। দীর্ঘদিন সেবনের পর এসব নেশাদ্রব্য বন্ধ করলে শরীরের যে-সব সমস্যা হতে পারে, নেট্রাম ফস সেগুলোকে দূর করে দিবে।

Natrum Phosphoricum : নেট্রাম ফস শিশুদের কৃমির জন্য সেরা ঔষধগুলোর অন্যতম। পাশাপাশি এটি শিশুদের অজীর্ণ, বদহজম, এলার্জি, চুলকানি, পেটে ব্যথা, সর্দি, চোখ ওঠা ইত্যাদি সমস্যার জন্যও একটি সেরা ঔষধ। এটি শিশুদের জন্য একটি ভিটামিন হিসেবেও কাজ করে থাকে। (এই ঔষধটিও ছোট মেয়ে শিশুদের খাওয়ানো উচিত নয়।)

 

 

 

Sulphuricum Acidum – সালফিউরিক এসিড

Sulphuricum acidum – সালফিউরিক এসিড হতে প্রস্তুত। রাসায়নিক চিহ্ন : H2SO4

সালফিউরিক এসিড ঔষধটি মদ-ফেনসিডিলের নেশা ছাড়তে একটি অসাধারণ ক্ষমতা সম্পন্ন ঔষধ। সাধারণত দু’চার দিন খাওয়ার পর থেকেই মাদকাসক্ত ব্যক্তি মদ-ফেনসিডিলের প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে। নিম্নশক্তিতে (Q, ৩, ৬ ইত্যাদি) ৫ থেকে ১০ ফোটা করে রোজ তিনবার দুই থেকে কয়েক সপ্তাহ খেতে পারেন। এমনকি নেশায় আসক্ত ব্যক্তি যদি ঔষধ খেতে না চায়, তবে তার মদ বা ফেনসিডিলের সাথে মিশিয়ে খাওয়ালেও কাজ করবে। তাছাড়া পানি, চা, দুধ ইত্যাদির সাথেও মিশিয়ে খাওয়াতে পারেন।

সরাসরি online থেকে ঔষধ ক্রয় করুন !

Asarum europaeum – এসারাম ইউরো

Asarum europaeum – এসরাম ভালগার / ইউরোপিয়ান স্নেক রুট গাছ হতে প্রস্তুত। প্রাকৃতিক অবস্থা : এরিষ্টোলোচিয়াসিয়া

এসারাম ইউরো শরীরের ওপর মদ-ফেনসিডিলের প্রভাব কমিয়ে মদ্যপানের নেশা ছাড়তে সাহায্য করতে পারে। নিম্নশক্তিতে (Q, ৩, ৬ ইত্যাদি) ৫ থেকে ১৫ ফোটা করে রোজ তিনবার খেতে পারেন। হ্যাঁ, প্যাথেডিন, হিরোইনের নেশা ছাড়াতেও এটি একই মাত্রায় ব্যবহার করতে পারেন।