• ad-5
    হোমিওপ্যাথি বিডি.কম ওয়েব সাইটে আপনি কি নতুন ? তা হলে এখানে ক্লিক করুন । হোমিওপ্যাথি বিডি.কম সাইট থেকে উপাজিত অর্থের এক অংশ গরীব দূঃখীদের জন্য ব্যায় করা হয় । একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট ।

বহুমূত্র রোগে হোমিও চিকিৎসা

এই পোষ্টটি সংরক্ষণ করা অথবা পরে পড়ার জন্য নিচের Save to Facebook বাটনে ক্লিক করুন ।

মানবদেহে রক্তে গ্লুুকোজের স্বাভাবিক মাত্রা হলো ৮০-১২০ মিলিগ্রাম/ডেসি.লি। রক্তে যদি এ মাত্রা বেড়ে যায়, তা ডায়াবেটিস নামে পরিচিত। এ রোগটি হয় ইনসুলিন নামক হরমোনের অভাবে বা ইনসুলিন হরমোন সঠিকভাবে কাজ না করলে। বিশ্বব্যাপী এ রোগটি ক্রমে বেড়েই চলছে। বাংলাদেশে ১৫ মিলিয়নেরও বেশি মানুষ ডায়াবেটিস রোগে আক্রান্ত।
এ রোগের সাধারণ লক্ষণ হলোÑ অতিরিক্ত পিপাসা। অতিরিক্ত প্রস্রাব বা ঘন ঘন প্রস্রাব, বিশেষ করে রাতে ঘন ঘন প্রস্রাব। অতিরিক্ত ক্ষুধা। শীর্ণতা অর্থাৎ খাদ্যগ্রহণের তুলনায় শরীরে ওজন কমে যাওয়া। অতিমাত্রায় শারীরিক দুর্বলতা। বিভিন্ন চর্মরোগ দেখা দেওয়া। যৌনক্ষমতা হ্রাস। হাত-পায়ের স্বাভাবিক অনুভূতি লোপ পাওয়া। প্রস্রাবের রাস্তায় প্রদাহ। চোখে ঝাপসা দেখা। পায়ে ঘা ইত্যাদি। অনেক ক্ষেত্রে লক্ষণ নাও থাকতে পারে। তাই রক্ত ও প্রস্রাব পরীক্ষায় রোগ ধরা পড়ে। এ রোগ নিরাময়ে হোমিওপ্যাথি চিকিৎসা খুবই কার্যকর। এ জন্য রোগীকে অবশ্যই অভিজ্ঞ চিকিৎসকের সঙ্গে পরামর্শ করতে হবে।

ঔষধি গাছ সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন ।

একটি মন্তব্য পোস্ট করুন

 
homeopathy.com.bd
-
namaj.info bd news update 24 short film bd _Add
.

নিজে সুস্থ থাকি , অন্যকে সুস্থ রাখি । সাস্থ্য ও চিকিৎসা বিষয়ে যে কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন ! ফোন : 01951 53 53 53 ( BD Time 10AM - 5PM )
হোমিওপ্যাথি বিডি.কম একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট ।