• ad-5
    হোমিওপ্যাথি বিডি.কম ওয়েব সাইটে আপনি কি নতুন ? তা হলে এখানে ক্লিক করুন । হোমিওপ্যাথি বিডি.কম সাইট থেকে উপাজিত অর্থের এক অংশ গরীব দূঃখীদের জন্য ব্যায় করা হয় । একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট ।

গ্যাস্ট্রিক কেন হয় ?

এই পোষ্টটি সংরক্ষণ করা অথবা পরে পড়ার জন্য নিচের Save to Facebook বাটনে ক্লিক করুন ।

বয়সভেদে গ্যাস্ট্রিকের সমস্যা বিভিন্ন রকম। নারীদের ক্ষেত্রে গ্যাস্ট্রিকের সমস্যার একটি বড় কারণ হলো গলব্লাডারে পাথর। পুরুষের তুলনায় নারীর ক্ষেত্রে এ প্রবণতা বেশি। এটি হলে প্রথমদিকে বমি বমি ভাব থাকে, অরুচি হয়; কোনো কিছু খেতে ইচ্ছে করে না।

আমাদের দেশের বেশির ভাগ লোক সকালবেলা খায় না। দুপুর ১২টা বা ১টার দিকে নাশতা করে। এটি গ্যাস্ট্রিকের বড় একটি কারণ। অথবা একবারে দুপুরের খাবার খেয়ে ফেলে। রাতের খাবার থেকে দুপুরের খাবারের মাঝখানে লম্বা ব্যবধানের কারণে গ্যাস্ট্রিকের সমস্যা হয়। এ ছাড়া রাতে বেশি খাবার খেলেও এ সমস্যা হতে পারে।

আমাদের দেশে মানুষের অফিসের সময়, জীবন-যাপন এমন হয়ে দাঁড়িয়েছে, বাসায় ফিরতে রাত ৮টা থেকে ৯টা বেজে যায়। প্রায় মানুষই রাতের খাবার বিলম্বে খেয়ে থাকে। খাবার গ্রহণের পরপরই আবার ঘুমিয়ে পড়ে। এটিও গ্যাস্ট্রিকের অন্যতম প্রধান কারণ। এ ধরনের সমস্যা হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন, ভালো থাকুন।

ঔষধি গাছ সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন ।

একটি মন্তব্য পোস্ট করুন

 
homeopathy.com.bd
-
namaj.info bd news update 24 short film bd _Add
.

নিজে সুস্থ থাকি , অন্যকে সুস্থ রাখি । সাস্থ্য ও চিকিৎসা বিষয়ে যে কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন ! ফোন : 01951 53 53 53 ( BD Time 10AM - 5PM )
হোমিওপ্যাথি বিডি.কম একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট ।