• ad-5
    হোমিওপ্যাথি বিডি.কম ওয়েব সাইটে আপনি কি নতুন ? তা হলে এখানে ক্লিক করুন । হোমিওপ্যাথি বিডি.কম সাইট থেকে উপাজিত অর্থের এক অংশ গরীব দূঃখীদের জন্য ব্যায় করা হয় । একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট ।

মাত্র ২১ হাজার টাকায় টেস্টটিউব বেবি

এই পোষ্টটি সংরক্ষণ করা অথবা পরে পড়ার জন্য নিচের Save to Facebook বাটনে ক্লিক করুন ।

মাত্র ২৬০ ডলার (২১ হাজার টাকা) খরচে টেস্ট টিউব বেবি গ্রহনের প্রযুক্তি আবিস্কার করেছেন বেলজিয়ামের ডাক্তাররা। টেস্ট টিউব বেবির জন্য আবিস্কৃত উন্নত মানের পশ্চিমা প্রযুক্তি দরিদ্র দেশের অনেক দম্পতির সামর্থ্যের বাইরে থাকায় স্বল্প খরচের এই প্রযুক্তি আবিস্কার করা হয়েছে।
বাংলাদেশের মত দেশেও টেস্টটিউব বেবির জন্য কয়েক লাখ টাকা খরচ হয়। গবেষকরা বলেছেন, তাদের আবিস্কৃত প্রযুক্তির মাধ্যমে টেস্ট টিউব বেবি নেয়া হলে খরচে পড়বে ২০০ ইউরো বা ২৬০ ডলার। কিন্তু পুরনো পশ্চিমা প্রযুক্তির সাথে এর তেমন কোনো পার্থক্য নেই।
জেঙ্ক ইন্সটিটউট অব ফার্টিলিটি টেকনোলজির এলকে ক্লার্ক্স জানান, বর্তমানে টেস্ট টিউব বেবির জন্য যে খরচ হয় তাদের এই প্রযুক্তিতে খরচ পড়বে মাত্র তার ১০-১৫ শতাংশ। ১৯৭৮ সালে টেস্ট টিউব বেবি প্রযুক্তি আবিস্কৃত হওয়ার পর থেকে এখন পর্যন্ত এই প্রযুক্তিতে ৫০ লাখ শিশুর জন্ম হয়েছে। তবে ব্যয়বহুল হওয়ায় এটা মূলত উন্নত দেশগুলোর মধ্যেই বেশি প্রচলিত।
ক্লার্ক্স জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, সন্তান জন্মদানের চিকিৎসাকে অবহেলা করায় উন্নয়নশীল দেশগুলোর ২০ লাখ দম্পতি প্রতিবছর সমস্যায় আক্রান্ত হন। ক্লার্ক্স জানান, দরিদ্র দেশগুলোতে স্থাপনের জন্য এখন তারা কম ব্যয়ে টেস্ট টিউব বেবি ল্যাবরেটরি স্থাপনের জন্য কাজ করছেন।
উন্নত মানের ল্যাবরেটরি স্থাপনে বর্তমানে যেখানে খরচ হয় ১৫ লাখ থেকে ৩০ লাখ ইউরো সেখানে তাদের অবিস্কৃত ল্যাবরেটরি স্থাপনে খরচ পড়বে ৩ লাখ ইউরো। এ বছরের নভেম্বর থেকে এ প্রযুক্তি বাজারজাত করা সম্ভব হবে বলে জানান তিনি।

[ ভাল লাগলে পোস্ট টি অবশ্যই কমেন্ট বা শেয়ার করুন , শেয়ার বা কমেন্ট দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই শেয়ার করুন । ]

ঔষধি গাছ সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন ।

একটি মন্তব্য পোস্ট করুন

-
namaj.info bd news update 24 short film bd _Add
.
*** নিজে সুস্থ থাকি , অন্যকে সুস্থ রাখি । সাস্থ্য ও চিকিৎসা বিষয়ে যে কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন ! হোমিওপ্যাথি বিডি.কম একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট । ***