• ad-5

মেয়েদের প্রাত্যহিক জীবনে নানা ছোট-খাটো সমস্যার সমাধান ! ONLY “মেয়েদের” জন্য

এই পোষ্টটি সংরক্ষণ করা অথবা পরে পড়ার জন্য নিচের Save to Facebook বাটনে ক্লিক করুন ।

প্রাত্যহিক জীবনে নানা ছোটখাটো সমস্যা পড়তে হয় সব নারীকেই। হঠাৎ জামার বোতামের সেলাই খুলে যাওয়া কিংবা চুলের নতুন স্টাইলের জন্য কার্লার না থাকা এধরণের ছোট খাটো সমস্যায় প্রতিদিনই মূল্যবান বেশ কিছু সময় নষ্ট হয়। কিন্তু দৈনন্দিন এসব সমস্যা খুব সহজেই সমাধান করা যায়। আসুন দেখে নেয়া যাক শুধুমাত্র মেয়েদের জন্য ৭ টা টিপস।

আংটির রঙ ঠিক রাখা

ইমিটিশনের আংটি কিছুদিন পরার পড়ে ভেতরের দিকে এর রঙ নষ্ট হয়ে যায়। অনেক সময় একটু সবুজ আভা পড়ে যায় এবং আঙ্গুলেও দাগ হয়ে থাকে। এই সমস্যা এড়াতে আঙটির ভেতরের অংশে স্বচ্ছ নেইল পলিশ লাগিয়ে দিন।

ব্রা এর ফিতা দেখা যাওয়া এড়ানো

জামার গলা বড় হলে অনেক নারীরই ব্রা-এর ফিতা বের হয়ে যায়। ফলে মানুষজনের সামনে বিড়ম্বনায় পড়তে হয়। এই সমস্যা এড়াতে যেই জামার গলা বড় সেটার কাঁধে আলাদা একটি ফিতা লাগিয়ে দিন বোতাম সহ। এবার ব্রায়ের ফিতাটি ফিতার লুপে আটকে দিয়ে বোতাম লাগিয়ে দিন। ব্যাস এবার আর বের হবে না ব্রায়ের ফিতা।
বোতাম খুলে যাওয়া এড়ানো

অনেক সময় জামার বোতামের সেলাই ছুটে যায়। ফলে বোতাম খুলে চলে আসে। এই সমস্যা এড়াতে বোতামের সেলাইয়ের উপর স্বচ্ছ নেইলপলিশ লাগিয়ে দিন। সেলাই মজবুত হয়ে যাবে এবং খুলবে না।

চুল কার্ল করা

সব সময় কি চুল স্ট্রেট করতে ভালো লাগে? মাঝে মাঝে চুল কার্ল করে নিন আপনার সখের স্ট্রেইটনারটি দিয়েই। ছবির মত চুল পেঁচিয়ে নিন স্ট্রেইটনারে। কিছুক্ষন ধরে রেখে ছেড়ে দিন। কার্লিং মেশিন ছাড়াই চুল কার্ল হয়ে যাবে।

নেইল পলিশের আটকে যাওয়া ঢাকনা খোলা

নেইল পলিশের ঢাকনা অনেক সময়েই শক্ত হয়ে আটকে যায়। ফলে তা খুলতে খুবই বিপাকে পড়তে হয়। এই সমস্যা এড়াতে নেইল পলিশের ঢাকনায় রাবার ব্যান্ড পেঁচিয়ে নিন। তাহলে বেশ সহজেই খুলে ফেলা যাবে নেইল পলিশের ঢাকনা।

ব্যাগে জুতা নেয়া

বেড়াতে গেলে কাপড়ের ব্যাগেই জুতা নিতে হয়। আর তাই কাপড়ে জুতার ময়লা লাগা এড়াতে ব্যবহার করতে পারেন পুরানো শাওয়ার ক্যাপ। শাওয়ার ক্যাপের ভেতরে জুতা ভরে নিলে কাপড়ে একটুও ময়লা লাগবে না।

স্ট্রেইটনার দিয়ে কাপড় ইস্ত্রি

তাড়াহুড়ার মধ্যে অনেক সময় কাপড় ইস্ত্রি করার সময় পাওয়া যায় না। কিন্তু কাপড়ের কিনার গুলো কুঁচকে থাকলেও খারাপ দেখায়। তাড়াহুড়ার মধ্যে কাপড়ের কিনারগুলো ঝটপট হেয়ার স্ট্রেইটনার দিয়ে ইস্ত্রি করে নিতে পারবেন।

[ ভাল লাগলে পোস্ট টি অবশ্যই কমেন্ট বা শেয়ার করুন , শেয়ার বা কমেন্ট দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই শেয়ার করুন । ]

ঔষধি গাছ সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন ।

একটি মন্তব্য পোস্ট করুন

namaj.info bd news update 24 short film bd _Add
.
*** নিজে সুস্থ থাকি , অন্যকে সুস্থ রাখি । সাস্থ্য ও চিকিৎসা বিষয়ে যে কোন প্রশ্ন থাকলে জানাতে পারেন ! হোমিওপ্যাথি বিডি.কম একটি ফ্রী হোমিওপ্যাথি চিকিৎসার জন্য তৈরী বাংলা ব্লগ সাইট । ***